ইউনিয়ন পরিষদে সচিব পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ | Union Parishad Secretary Job Circular

ইউনিয়ন পরিষদে সচিব পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ Union Parishad Secretary Job Circular 2024: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, ইউপি-২ শাখার ২৮ জানুয়ারি ২০২৪ তারিখের ৪৬,০০,০০০০,০১৮.১১ .০০২.১৭.১ নম্বর স্মারকের ছাড়পত্রের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসকের কার্যালয়, নেত্রকোণার ইউনিয়ন পরিষদ সচিব পদে নিম্নবর্ণিত শূন্য পদের বিপরীতে প্রদর্শিত ২০১৫ সালের জাতীয় বেতন স্কেলে প্রদত্ত বেতন ভাতায় জনবল নিয়োগের নিমিত্ত নিম্নোক্ত শর্তে অনলাইনে (http://dcnetrokona.teletalk.com.bd ওয়েবসাইটে) নেত্রকোণা জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

ইউনিয়ন পরিষদে সচিব পদে নিয়োগ ২০২৪

জেলা প্রশাসকের কার্যালয় এর শূন্য পদসমূহে জনবল নিয়োগ দেয়া হবে। নেত্রকোণা জেলা প্রশাসকের কার্যালয় ০১ টি পদে মোট ১২ জনকে নিয়োগ দেয়া হবে। আগ্রহী প্রার্থেীরা অনলাইনে আবেদন করতে পারবেন। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হল

পদের নাম: ইউনিয়ন পরিষদ সচিব
পদ সংখ্যা: ১২ টি।
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক বা সমমানের ডিগ্রি।
বেতন স্কেল: ১০,২০০ – ২৪,৬৮০ টাকা।

আবেদন প্রক্রিয়া: http://dcnetrokona.teletalk.com.bd ওয়েবসাইটের মাধমে অনলাইনে আবেদনপত্র পাঠাতে হবে।

Union Parishad Secretary Job Circular 2024

আবেদন শুরুর সময়: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ।
আবেদনের শেষ সময়: ১৬ মার্চ ২০২৪ তারিখ।

আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশ গ্রহণের ক্ষেত্রে নিম্নবর্ণিত শর্তাবলী অবশ্যই অনুসরণ করতে হবে:  আবেদন গ্রহণ শুরুর (২৫ ফেব্রুয়ারি ২০২৪) তারিখে প্রার্থীর বয়স ন্যূনতম ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স সীমা হবে (ক) সকল প্রার্থীর (বীর মুক্তিযোদ্ধা/শহিদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী ব্যতীত) ক্ষেত্রে ৩০ বছর। (খ) বীর মুক্তিযোদ্ধা/শহিদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ৩২ বছর। (গ) বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়। এই নিয়োগ বিজ্ঞপ্তিতে বর্ণিত শূণ্যপদ পূরণে “ইউনিয়ন পরিষদ (কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ ও চাকুরির শর্তাবলী) বিধিমালা ২০১১” এবং এতদসংক্রান্ত সকল বিধি-বিধান যথাযথভাবে অনুসরণ করা হবে।

সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও স্থানীয় কর্তৃপক্ষের চাকুরিতে কর্মরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনাপত্তিপত্র দাখিল সাপেক্ষে আবেদন করতে হবে। আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যোগ্যতার বিষয়টি আবেদনে উল্লেখ করতে হবে। নিয়োগের জন্য প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে নিয়োগবিধি মতে লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। কেবল লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য বিবেচিত হবেন। চাকরির জন্য আবেদন আগামী ২৫ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ সকাল ১০:০০ টা হতে ১৬ মার্চ ২০২৪ তারিখ বিকাল ৫:০০ টা পর্যন্ত অনলাইনে দাখিল করা যাবে। সরাসরি/ ডাকযোগে কোন দরখাস্ত গ্রহণ করা হবে না। সরাসরি বা ডাকযোগে প্রেরিত সকল দরখাস্ত বাতিল মর্মে গণ্য হবে।
লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় সকল সনদ/ অনাপত্তিপত্র/ কাগজপত্রাদির মূলকপি প্রদর্শনপূর্বক প্রতিটির ০১ (এক) কপি সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। দাখিল। উপস্থাপনযোগ্য কাগজপত্রের তালিকা নিম্নরুপ: ক) অনলাইনে পূরণকৃত আবেদনপত্র (Applicant’s copy) খ) সকল সনদ/প্রত্যয়ন/অনাপত্তিপত্র; গ) নেত্রকোণা জেলার স্থায়ী বাসিন্দা হিসেবে পৌরসভার মেয়র/ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদ: ঘ) জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন সনদ; প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক নামযুক্ত সীল দ্বারা প্রদত্ত চারিত্রিক সনদপত্র; চাকুরীরত প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত অনাপত্তিপত্র;

মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারী (বীর মুক্তিযোদ্ধা ও শহিদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং বীর মুক্তিযোদ্ধা/শহিদ বীর মুক্তিযোদ্ধার পুত্র- কন্যাগণের পুত্র-কন্যা) প্রার্থীদের ক্ষেত্রে সরকারের সর্বশেষ নীতিমালা অনুযায়ী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত মুক্তিযোদ্ধা সনদপত্র; আবেদনকারী বীর মুক্তিযোদ্ধা ও শহিদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং বীর মুক্তিযোদ্ধা/শহিদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যাগণের পুত্র-কন্যা হলে আবেদনের সাথে সম্পর্ক উল্লেখপূর্বক সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বা পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র এবং;  অন্যান্য কোটা যেমন প্রতিবন্ধী কোটায় প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত প্রত্যয়ন/সনদপত্র।

 

Check Also

একাধিক পদে চাকরি দিচ্ছে খুলনা কাস্টমস, এসএসসি পাসেও আবেদনের সুযোগ

একাধিক পদে চাকরি দিচ্ছে খুলনা কাস্টমস, এসএসসি পাসেও আবেদনের সুযোগ পৃথক ছয় পদে ১২৩ জনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *