শীত নিয়ে যা জানাল আবহাওয়া অধিদফতর

আগামী তিন দিন সারা দেশে রাতের তাপমাত্রা আরও কমে যেতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। ফলে এ সময় রাতের শীতের বাড়তে পারে। বুধবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য দেয়া আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানান আবহাওয়াবিদ ওমর ফারুক।

আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বিজ্ঞপ্তিতে জানানো হয়, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে ।

উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।  অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

কুয়াশার বিষয়ে বলা হয়েছে, শেষরাত থেকে সকাল পর্যন্তদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেঃ হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

পূর্বাভাসে বলা হয়, রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। সারা দেশে হালকা কুয়াশার পাশাপাশি ভোরের দিকে কোথাও কোথাও মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আজ সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফ ৩০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া তাপমাত্রা ক্রমাগত কমতে পারে। বিশেষ করে রাতের তাপমাত্রা সর্বনিন্ম হতে পারে। পূর্বাভাসে বলা হয়, ঢাকায় বাতাসের গতি ও দিক উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় (০৫-১০) কিঃ মিঃ।

আজ সন্ধ্যা ০৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬৯%। আগামীকাল ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ০৫ টা ১৪ মিনিট। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ০৬ টা ৩৩ মিনিটে।

Check Also

টানা বজ্রসহ বৃষ্টির আভাস দিলো আবহাওয়া অফিস, হতে পারে যেসব জেলায়

বাড়ছে তাপমাত্রার পারদ। চৈত্রের প্রথম দিন থেকে উত্তরাঞ্চলে গরমের প্রভাব শুরু হয়েছে কিছুটা। এরই মধ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *