হঠাৎ সাগর উত্তাল, সৈকত থেকে সরানো হলো ট্যুরিস্ট বোট

হঠাৎ উত্তাল হয়ে উঠেছে সাগর। তাই পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকত থেকে নিরাপদে সরিয়ে ট্যুরিস্ট বোটগুলো নেওয়া হয়েছে। শনিবার (১০ ডিসেম্বর) সকালে কুয়াকাটা সৈকতে ঘুরে দেখা যায়,

পর্যটকদের ভ্রমণের জন্য প্রস্তুত রাখা প্রায় অর্ধশতাধিক ফাইবার, স্পিড বোট পার্শ্ববর্তী মৎস্য বন্দর আলীপুরে নোঙর করে রাখা হয়েছে। কুয়াকাটা ট্যুরিস্ট বোট মালিক সমিতির সভাপতি জনি আলমগীর জাগো নিউজকে বলেন, শীত মৌসুমে সমুদ্র একদম নীরব থাকে। কিন্তু শুক্রবার থেকে সমুদ্র উত্তাল।

তাই নিরাপদে রাখার জন্য আমরা বোটগুলো সরিয়ে নিয়েছি। এদিকে গত একসপ্তাহ যাবত কুয়াকাটায় পর্যটকদের আগমনও কমেছে। এর জন্য দেশের রাজনৈতিক অস্থিতিশীল পরিস্থিতিকে দায়ী করছেন পর্যটন সংশ্লিষ্টরা।

গ্রিন ট্যুরিজমের ব্যবস্থাপনা পরিচালক আবুল হোসেন রাজু জাগো নিউজকে বলেন, একদিকে দেশের এ পরিস্থিতিতে পর্যটক কম। অন্যদিকে সমুদ্র উত্তাল হওয়ায় পর্যটকদের নিরাপত্তার কথা চিন্তা করতে হয় সবার আগে।

সবমিলিয়ে বর্তমানে কুয়াকাটায় পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের ব্যবসায়িক পরিস্থিতি খারাপ যাচ্ছে। পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী জাগো নিউজকে বলেন, বঙ্গোপসাগরে সৃষ্ট হওয়া প্রবল ঘূর্ণিঝড় ‘মানদৌস’ এরই মধ্যে ভারতের উত্তর তামিলনাড়ু, পুন্ডুচেরি এবং অন্ধ্রপ্রদেশ উপকূল অতিক্রম করেছে।

ফলে বাংলাদেশের চারটি সমুদ্রবন্দরে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত বহাল রাখা হয়েছে। এর প্রভাবে সমুদ্র উত্তাল আছে। তিনি আরও বলেন, এছাড়া উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি চলাচল করতে বলা হয়েছে।

Check Also

দু’দিন বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

দিনের বেলায় ঝলমলে সূর্য উঁকি দেয়ায় শীতের অনুভূতি নেই। তবে গত দু’দিনে শেষরাতের দিকে হালকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *