সারাদেশে ঝড়-বৃষ্টির আভাস, দুদিনে আরও বাড়তে পারে

সারাদেশে ঝড়-বৃষ্টির আভাস, দুদিনে আরও বাড়তে পারে আজ শনিবারও দেশের আট বিভাগের কিছু কিছু জায়গায় থেমে থেমে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। ঝড়-বৃষ্টির প্রবণতা আগামী দুই দিনে আরও বাড়তে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

শুক্রবার সকাল ছয়টা থেকে শনিবার সকাল ছয়টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও বরিশাল বিভাগ ছাড়া দেশের অন্য এলাকায় কমবেশি বৃষ্টি হয়েছে। এ সময়ে কুষ্টিয়ার কুমারখালীতে সবচেয়ে বেশি ২৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এছাড়া সিলেটে ২০, টাঙ্গাইলে ৫, ঈশ্বরদীতে ৩, তাড়াশে ১, রংপুরে ১, তেঁতুলিয়ায় ২, ডিমলায় ১, ময়মনসিংহে ১, নেত্রকোনায় ১, শ্রীমঙ্গলে ২ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

ঢাকা, গোপালগঞ্জ, কিশোরগঞ্জের নিকলী, বগুড়া, সৈয়দপুর, সাতক্ষীরা, যশোর ও চুয়াডাঙ্গায় সামান্য বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

শনিবার (১৮ মার্চ) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এদিকে, শনিবার সকালে ঢাকার আকাশ মেঘে ঢাকা ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মেঘ কেটে দেখা মিলেছে সূর্যের।

শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান তিনি। ওমর ফারুক বলেন, আগামী দুইদিনে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ছিল বান্দরবানে।

Check Also

টানা বজ্রসহ বৃষ্টির আভাস দিলো আবহাওয়া অফিস, হতে পারে যেসব জেলায়

বাড়ছে তাপমাত্রার পারদ। চৈত্রের প্রথম দিন থেকে উত্তরাঞ্চলে গরমের প্রভাব শুরু হয়েছে কিছুটা। এরই মধ্যে …