শীত কমবে কবে, জানালো আবাহওয়া অফিস

শীত কমবে কবে, জানালো আবাহওয়া অফিস সারাদেশে জেঁকে বসেছে শীত। কিন্তু তাপমাত্রা খুব বেশি কমেনি। সকাল গড়িয়ে দুপুর হলেও দেখা নেই সূর্যের। কনকনে ঠান্ডা বাতাস আর ঘন কুয়াশায় থমকে গেছে স্বাভাবিক জীবনযাত্রা। শীতে জবুথবু রাজধানীবাসীও, যদিও এখন ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার ব্যবধান কমে যাওয়া ও উত্তরের হিমেল হাওয়ার কারণে শীতের তীব্রতা বেড়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

রোববার (১৪ জানুয়ারি) জানতে চাইলে আবহাওয়াবিদ বজলুর রশিদ চ্যানেল 24 অনলাইনকে বলেন, কুয়াশা আরও দুদিন অব্যাহত থাকতে পারে। সোমবার (১৫ জানুয়ারি) তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে এরপর থেকে তাপমাত্রা একটু করে বাড়তে শুরু করবে।

রাতের তাপমাত্রা কিছুটা বেড়ে শীতের তীব্রতা কমতে পারে। এদিকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ-পরিবহন এবং সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে।

এছাড়া, সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। দেশের কোথাও কোথাও দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

Check Also

চার বিভাগে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

দেশের চার বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে অস্থায়ীভাবে দমকা হাওয়া বয়ে যাওয়ার আভাস থাকলেও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *