101

করোনার পর মাংকিপক্স নিয়েও উদ্বেগ সৃষ্টি হয়েছে বিশ্বব্যাপী। এমন পরিস্থিতিতে মন্ত্রিপরিষদসচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, মাংকিপক্স নিয়ে সরকার সতর্ক রয়েছে। আজ শনিবার হবিগঞ্জে জাতীয় সামাজিক নিরাপত্তা কৌশল বাস্তবায়নবিষয়ক কর্মশালায় তিনি এ কথা বলেন।

জানা গেছে, ইউরোপিয়ান ইউনিয়নের সহায়তায় মন্ত্রিপরিষদ বিভাগের আয়োজনে হবিগঞ্জের বাহুবলের দ্য প্যালেস রিসোর্টে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। কর্মশালায় সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ বিভাগের সংস্কার ও সমন্বয় বিভাগের সচিব মোহাম্মদ সামছুল আরেফিন। বক্তব্য দেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ রাহাত আনোয়ার, ইউরোপিয়ান ইউনিয়নের প্রধান সমন্বয়ক মাউরিজিয়ান চিয়েন ও মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব মোহাম্মদ খালেদ হাসান। কর্মশালায় জেলা প্রশাসন, উপজেলা প্রশানের কর্মকর্তারা ছাড়ও বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, কভিড মোকাবেলায় সরকার যে দক্ষতা প্রদর্শন করেছে- তার জন্য আজ বাংলাদেশ সারা বিশ্বে রুল মডেল। মাংকিপক্স নিয়েও সরকার সতর্ক রয়েছে। দেশের গৃহহীনদের ঘর দিয়ে নতুন উদাহরণ সৃষ্টি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দরিদ্রসীমার নিচে লোকজনের জন্য আরো ঘর বরাদ্দের উদ্যোগ নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.