ভারি বৃষ্টির পূর্বাভাস, তাপমাত্রা কমতে পারে ৪ ডিগ্রি পর্যন্ত

ভারি বৃষ্টির পূর্বাভাস, তাপমাত্রা কমতে পারে ৪ ডিগ্রি পর্যন্ত দেশের সব বিভাগেই আজ ঝড়-বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও ভারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

একই সঙ্গে দিনের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস কমে যেতে পারে। ঝড়-বৃষ্টির এ প্রবণতা আগামী কয়েকদিন থাকতে পারে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

রোববার (১৯ মার্চ) সকাল থেকেই ঢাকার আকাশ মেঘে ঢাকা ছিল। সকাল ১০টা পার হতেই শুরু হয় বৃষ্টি। এতে বিপত্তিতে পড়েন অফিসমুখী অনেকে। অবশ‌্য কিছুক্ষণ পর বৃষ্টি থেমেও যায়। তবে আকাশ মেঘে ঢেকে আছে।

শনিবার (১৮ মার্চ) সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগ ছাড়া সব বিভাগেই কম-বেশি বৃষ্টি হয়েছে। এ সময়ে সবচেয়ে বেশি ৪০ মিলিমিটার বৃষ্টি হয়েছে নেত্রকোনায়।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রায় ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে জানিয়ে তিনি বলেন, আগামী তিনদিন বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির প্রবণতা অব্যাহত থাকতে পারে।

রোববার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে, ৩৩ ডিগ্রি সেলসিয়াস।

Check Also

দু’দিন বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

দিনের বেলায় ঝলমলে সূর্য উঁকি দেয়ায় শীতের অনুভূতি নেই। তবে গত দু’দিনে শেষরাতের দিকে হালকা …