প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য রাজধানীতে চাকরি মেলা

প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য রাজধানীতে চাকরি মেলা প্রতিবন্ধী ব্যক্তিদের কর্মসংস্থানের লক্ষ্যে চাকরিপ্রার্থী ও চাকরিদাতাদের অংশগ্রহণে অনুষ্ঠিত হচ্ছে চাকরি মেলা-২০২৪। শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে আগারগাঁওয়ে এনজিও ব্যুরো ভবনের উদ্বোধন করেন ডাক টেলি যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। জুনায়েদ আহমেদ পলক জানান, এ ধরনের আয়োজনের মাধ্যমে এ পর্যন্ত ১৬০০ প্রতিবন্ধী ব্যক্তিকে চাকরি দেয়া হয়েছে।

নিজ প্রচেষ্টায় দক্ষতা বৃদ্ধি করে অনেকেই চাকরির ক্ষেত্রে সম্মানজনক অবস্থান তৈরি করেছে। কোনো শারীরিক প্রতিবন্ধকতা তাদের আটকাতে পারেনি। কল সেন্টারের বিষয়ে গুরুত্বারোপ করে পলক বলেন, এই সেক্টরে শারীরিক বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিরা সহজেই কাজ করতে পারে। তাই চাকরি দাতাদের এগিয়ে আসার আহ্বান জানাই। আস্থা রাখলে হতাশ করবে না এসব মানুষেরা।

নিজের সর্বোচ্চটা দিয়ে নিজেদের যোগ্যতা তুলে ধরে কোম্পানির নাম উজ্জ্বল করবে। প্রত্যাশা করেন অনেকের চেয়ে বেশি দায়িত্বশীল আচরণ করবে প্রতিবন্ধী ব্যক্তিরা। ব্যবসায়ে সুনাম ও সমৃদ্ধি নিয়ে আসবে তারা। চাকরি দাতাদের উদ্দেশে আহবান জানান প্রতিবন্ধী না ভেবে যোগ্য কি না যাচাই করে নেয়ার।

আইটি সেক্টরের সফলতার কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, শারীরিকভাবে প্রতিবন্ধী ব্যক্তিরা কম্পিউটার শিখে নিজেরা পরিবারের হাল ধরেছে, হয়েছে উদ্যোক্তা। দক্ষতা ও শিক্ষার মাধ্যমে নিজেরা স্মার্ট নাগরিক হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করবে। সততা দিয়ে দেশকে তারা এগিয়ে নিয়ে যাবেন উন্নতির শিখরে।

এসময় এনজিও ব্যুরোর মহাপরিচালকের কাছে অনুরোধ এদের কাজ করার সুযোগ করে দিন। তিনি আরও বলেন, সবার সম্মিলিত প্রয়াসে কোন শিক্ষিত, প্রশিক্ষিত, দক্ষ প্রতিবন্ধী বেকার থাকবে না। স্মার্ট বাংলাদেশের ভিত্তি নির্মাণ হবে ৫ বছরে।

সামনের বছর থেকে চাকরি মেলা নয় উদ্যোক্তা মেলা করতে হবে। তারা উদ্যোক্তা হয়ে আরও বেশি মানুষের কর্মসংস্থান তৈরি হবে। এবারের চাকরি মেলায় ৪৮টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

Check Also

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ | CEVC Job Circular

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ -(Customs Excise and VAT Commissionerate CEVC Job …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *