তাপমাত্রা কিছুটা বেড়েছে

বিগত কয়েকদিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা বেড়েছে। এ সময়ে রাতের তাপমাত্রাও বেড়েছে। আপাতত তাপমাত্রা এমনই থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। দেশের সর্বনিম্ন তাপমাত্রা আপাতত ১৫ থেকে ১৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যেই থাকছে।

আর গত কিছুদিন ধরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হচ্ছে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। শনিবার (৫ নভেম্বর) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল তেঁতুলিয়ায়।

রোববার (৬ নভেম্বর) তা বেড়ে হয়েছে ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ২১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস থেকে বেড়ে হয়েছে ২৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস ছিল টেকনাফে। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল কক্সবাজারে। আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, লঘুচাপের বর্ধিতাংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে জানিয়ে তিনি বলেন, আগামী তিনদিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*