ডিপিইর জরুরি নির্দেশনা

করোনা প্রতিরোধী টিকা দিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রোফাইল তৈরির উদ্যোগ নেয়া হয়েছে। এর অংশ হিসেবে আগামী ২৫ জুলাইয়ের মধ্যে শিক্ষার্থীদের তথ্য সফটওয়্যারে এন্টি দেয়ার নির্দেশনা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

মঙ্গলবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারি পরিচালক (বিদ্যালয়-২) নাসরিন সুলতানার সই করা অফিস আদেশ থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্ম সনদের মাধ্যমে বিদ্যালয়ে ভর্তি নিশ্চিত করার নির্দেশনা রয়েছে।

শিশু স্বাস্থ্য সুরক্ষার জন্য বর্তমান সরকার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের কোভিড-১৯ এর টিকা কার্যক্রমের আওতায় নিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছেন। এজন্য সকল ছাত্র-ছাত্রীদের জন্মসনদ নিশ্চিত করা প্রয়োজন।

আরও বলা হয়, এখনও যে সকল শিশু শিক্ষার্থী জন্মনিবন্ধন বিহীন তাদের জরুরিভিত্তিতে জন্মনিবন্ধন তৈরি সম্পন্ন করে প্রধান শিক্ষক যাচাই করে সংরক্ষণের উদ্যোগ গ্রহণ করবেন,

একইসাথে উপজেলা/ থানা শিক্ষা অফিসার, সহকারী উপজেলা/ থানা শিক্ষা অফিসার সংরক্ষিত তথ্যাদি যাচাই পরবর্তী ‘শিক্ষার্থীদের প্রোফাইল তৈরি’ সফটওয়্যার-এ এন্ট্রি নিশ্চিত করবেন।

তিনি জানান, ছাত্র-ছাত্রীদের জন্মসনদ বিদ্যালয়ে সংরক্ষণ নিশ্চিত করে আগামী ২৫ জুলাইয়ের মধ্যে ‘শিক্ষার্থীদের প্রোফাইল তৈরি’সফটওয়্যার-এ এন্ট্রি দেয়ার অনুরোধ করা হলো।

Check Also

শিক্ষা খাতে আমরা যুক্তরাষ্ট্রের কাছাকাছি আছি : শিক্ষামন্ত্রী

দেশে বিদ্যুতের সক্ষমতা যদি না থাকত তাহলে অনেক আগেই দেশ শ্রীলঙ্কা হয়ে যেত। বিদ্যুৎ নিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *