ঝড়-বৃষ্টি কমে বাড়তে পারে তাপমাত্রা

গত দু-দিন ধরে দেশের বিভিন্ন স্থানে যে ঝড়-বৃষ্টি হচ্ছিল, এর প্রবণতা কমেছে। আগামী ২৪ ঘণ্টায় ঝড়-বৃষ্টি আরও কমে যেতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত সব বিভাগেই বৃষ্টি হয়েছে। এ সময় সবচেয়ে বেশি ৭২ মিলিমিটার বৃষ্টি হয়েছে ফেনীতে। ঢাকায় ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিয়া বলেন, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় (২৬ থেকে ৫০ শতাংশ এলাকা) এবং

রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল এবং চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় (১ থেকে ২৫ শতাংশ এলাকা) অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে জানিয়ে তিনি বলেন, আগামী তিনদিনে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে।

মঙ্গলবার ঢাকার আকাশে মেঘের আনাগোনা রয়েছে। তবে সকাল থেকে বেলা ১২টা পর্যন্ত ঢাকায় কোনো বৃষ্টি হয়নি। মঙ্গলবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।

ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১ ডিগ্রি সেলসিয়াস। সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ৩২ ডিগ্রি সেলসিয়াস ছিল বলেও জানিয়েছে আবহাওয়া বিভাগ।

Check Also

চার বিভাগে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

দেশের চার বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে অস্থায়ীভাবে দমকা হাওয়া বয়ে যাওয়ার আভাস থাকলেও …