কুয়াশার চাদরে ঢেকেছে কুড়িগ্রাম

কুড়িগ্রামে শীতের আগমনে ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়ছে ফসলের মাঠ, রাস্তাঘাট ও গ্রামীণ জনপদ। রাতে ও সকালে টুপটাপ শব্দে ঝরছে শিশির। আর বেলা বাড়লেও সূর্যের দেখা মেলেনি। জীবিকার সন্ধানে ঘর থেকে বের হওয়া দিন মজুর ও খেটে খাওয়া মানুষগুলো যে যার সাধ্য অনুযায়ী নিজেকে জড়িয়ে নিয়েছেন গরম কাপড়ে।

অনেকের আবার গরম কাপড় না থাকায় হালকা কাপড় পড়ে বেড়িয়ে পড়েছেন কাজের সন্ধানে। রোববার (১৩ নভেম্বর) কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

কুড়িগ্রাম পৌর সভার বাসিন্দা আব্দুল খালেক বলেন, প্রচুর শীত পরছে বাচ্চাদের নিয়ে সবচেয়ে বেশি সমস্যা হয়েছে। ঠাণ্ডার কারণে মাঠে কাজ করতে যাবো তাও পারছি না।

কয়েকদিন ধরে খুবই শীত পরেছে। শীতের খোলা আকাশে ভাপা পিঠা বিক্রি করা জাবেদ আলী বলেন, গত কয়েকদিন পর আজ কুয়াশা বেশি পড়েছে। শীতের কারণে চলাফেরা কাজ কর্ম একটু অসুবিধা হলে ভাপা পিঠা বিক্রি ভালো হচ্ছে।

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সবুর হোসেন জাগো নিউজকে বলেন, জেলায় আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*